সকল মেনু

এ আর রহমানের চেয়েও বেশি পারিশ্রমিক নেন তিনি

দক্ষিণ ভারতের আলোচিত প্লেব্যাক গায়ক-সংগীত পরিচালক অনিরুদ্ধ রবিচন্দ্রর। তামিল, তেলেগু ও হিন্দি সিনেমার অনেক শ্রোতাপ্রিয় গানের গায়ক ও সংগীত পরিচালক তিনি। ধানুশের গাওয়া সেই ‘হোয়াই দিস কোলাবেরি ডি’ গানেরও সংগীত পরিচালনা করেন ৩৪ বছরের অনিরুদ্ধ।

মেঘে মেঘে বেলা অনেক হয়েছে, বৃদ্ধি পেয়েছে অনিরুদ্ধ যশ-খ্যাতি। বাড়িয়েছেন পারিশ্রমিকও। আর পারিশ্রমিক এতটাই বাড়িয়েছেন যে, অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমানকেও ছাড়িয়ে গেছেন এই যুবক।

সিয়াসাত ডটকমের এক প্রতিবেদনে জানানো হয়েছে, অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান ও দেবী শ্রী প্রসাদ পারিশ্রমিক বাড়িয়েছেন। রাম চরণের ‘আরসি১৬’ সিনেমার জন্য এ আর রহমান নিয়েছেন ১০ কোটি রুপি। অন্যদিকে ‘পুষ্পা’ সিনেমার সাফল্যের পর পারিশ্রমিক বাড়িয়েছেন দেবী শ্রী প্রসাদ। এখন তিনি নিচ্ছেন ৮ কোটি রুপি।

এদিকে, অনিরুদ্ধ প্রতিটি প্রজেক্টের জন্য ১০-১২ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। তবে পারিশ্রমিকের পরিমাণ নির্ভর করে সিনেমার বাজেটের উপরে। সংগীত পরিচালকদের উচ্চ পারিশ্রমিকের বিষয়টি ভাবিয়ে তুলেছে প্রযোজকদের। কিন্তু অনিরুদ্ধর মতো মেধাবী শিল্পী প্রতিটি পয়সার মূল্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top