সকল মেনু

অক্টোবরে শুরু ঘরোয়া ফুটবল

দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে এবার ঘরোয়া ফুটবলের কোনো আসরই শুরু করা যায়নি। এবার চ্যালেঞ্জ কাপ দিয়ে অক্টোবরে ফুটবল মৌসুম শুরু করার প্রাথমিক সিদ্ধান্ত এসেছে। আগামী চার অক্টোবর মাঠে গড়াবে চ্যালেঞ্জ কাপ। এবারের মৌসুমে পাঁচটি টুর্নামেন্ট আয়োজিত হওয়ার কথা থাকলেও স্বাধীনতা কাপ ও সুপার কাপ আয়োজনের পরিকল্পনা বাদ দেয়া হয়েছে।

আগামী অক্টোবর থেকে চ্যালেঞ্জ কাপ দিয়ে এবারের ফুটবল মৌসুম শুরুর প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাঁচটি টুর্নামেন্ট নিয়ে এবারের মৌসুম আয়োজন করার কথা থাকলেও দুটি টুর্নামেন্ট বাদ দিতে হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপের পাশাপাশি এবারের ফুটবল মৌসুমে সুপার কাপ ও চ্যালেঞ্জ কাপ আয়োজনের সিদ্ধান্ত ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। কিন্তু দেশে রাজনৈতিক পটপরিবর্তন, কয়েকটি ক্লাবে হামলা ও পৃষ্ঠপোষকতা সংকটে ঘরোয়া ফুটবলে তৈরি হওয়া অনিশ্চয়তার কারণে এবার দুটি টুর্নামেন্ট বাদ দিয়েছে বাফুফে।

যার মধ্যে দীর্ঘ বিরতির পর কোটি টাকার সুপার কাপ এবং স্বাধীনতা কাপ এবারের মৌসুমে বাদ দেয়া হয়েছে। এদিকে এবারের আসর শুরু হবে নতুন টুর্নামেন্ট চ্যালেঞ্জ কাপ দিয়ে। ইংল্যান্ডের কমিউনিটি শিল্ড, স্পেন, ইতালির সুপার কাপের আদলে বাংলাদেশে চালু হচ্ছে চ্যালেঞ্জ কাপ।

সেই কাপে খেলবে আগের মৌসুমের প্রিমিয়ার লিগ আর ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরা। যা দিয়ে মাঠে গড়াবে মৌসুম। লিগ আর ফেড কাপজয়ী দল এক হলে সুযোগ পাবে লিগ রানার্সআপ। গত মৌসুমে বসুন্ধরা কিংস ট্রেবল জয় করেছে। ফলে চ্যালেঞ্জ কাপে কিংসের প্রতিপক্ষ মোহামেডান। এই মহারণ দিয়েই শুরু হচ্ছে এবারের মৌসুম। ইতোমধ্যেই সব ক্লাবকে নিজেদের প্রস্তুতি নিতে চিঠি দেয়া হয়েছে।

৪ অক্টোবর চ্যালেঞ্জ কাপের পর ৮ অক্টোবর ফেডারেশন কাপ এবং ১১ অক্টোবর লিগ শুরু করার প্রাথমিক প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী শনিবার সব ক্লাবের সঙ্গে আলোচনায় বসার কথা জানিয়েছেন লিগ কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান। এরপরই আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top