সকল মেনু

ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশে চলমান প্রকল্প স্থগিত হয়নি: প্রণয় ভার্মা

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা জানিয়েছেন, বাংলাদেশে ভারতের সহযোগিতায় চলমান প্রকল্পের কাজ অব্যাহত থাকবে এবং কোনো প্রকল্প স্থগিত হয়নি। তিনি সাংবাদিকদের বলেন, ঢাকা-দিল্লি আগের মতোই কাজ করছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ে অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন। ভার্মা জানান, কিছু প্রকল্পের ঠিকাদার ভারতে চলে গেলেও তারা দ্রুত ফিরে এসে কাজ শুরু করবে।

ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে প্রণয় ভার্মা বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিভিন্ন বড় প্রকল্পে কাজ করার আলোচনা হয়েছে। আশুগঞ্জ ও আখাউড়া সড়কের মতো প্রকল্পের ঠিকাদাররা ভারতে চলে গেলেও তারা শীঘ্রই কাজে ফিরবে।

ঋণের অর্থ ছাড়ের বিষয়েও প্রণয় ভার্মা জানান, ভারত থেকে বাংলাদেশের ঋণের অর্থ ছাড়ে কোনো সমস্যা নেই। তিনি উল্লেখ করেন, আগের মতোই এই সরকারের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেবে ভারত

অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বৈঠক শেষে বলেন, ভারত ও বাংলাদেশের বাণিজ্য সম্পর্ক এখনো জোরালো রয়েছে। বাংলাদেশ বিনিয়োগের বড় ক্ষেত্র হিসেবে ভারতের কাছে পরিচিত। বিজ্ঞান ও প্রযুক্তিসহ আরো বড় প্রকল্পে কাজ করতে ভারত আগ্রহ দেখিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top