সকল মেনু

১৩ বছর পর কাউন্টিতে ফিরেই ৪ উইকেট সাকিবের

২০১০ কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথমবার উস্টারশায়ারের হয়ে ৮ ম্যাচ খেলেছিলেন সাকিব। পরের বছরও খেলেন একই দলের হয়ে।দীর্ঘ ১৩ বছর পর কাউন্টি ক্রিকেটে ফিরেছেন তিনি, তবে এবারের দল সারে। সারের হয়ে মাত্র একটি ম্যাচই খেলবেন সাকিব। যার শুরুটা করলেন দারুণভাবে। প্রথম দিনেই তুলে নিলেন ৪ উইকেট।টনটনে কাউন্টি ডিভিশন ওয়ানে সমারসেটের বিপক্ষে চার দিনের ম্যাচের প্রথম দিনে কাল ৩৩.৫ ওভার বোলিং করেছেন সাকিব। কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে বাঁহাতি স্পিনের ঝলকে ৯৭ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট।তবে সাকিব ভালো বোলিং করলেও তার দলের বাকিরা সেভাবে প্রভাব ফেলতে পারেননি। টস জিতে আগে ব্যাট করে ৯৫.৫ ওভারে সমারসেট নিজেদের প্রথম ইনিংসে ৩১৭ রানে অলআউট হয়েছে। প্রথম দিনের খেলাও তখন সমাপ্তি ঘোষণা করা হয়।

১০ ওভার শেষে সমারসেট যখন ১ উইকেটে ৩০ রান সংগ্রহ করে, তখন সাকিবকে বোলিংয়ে আনেন সারে অধিনায়ক ররি বার্নস। নিজের প্রথম স্পেলে ১০ ও পরবর্তী স্পেলে টানা ১৮ ওভার বোলিং করেন সাকিব। দুই স্পেল মিলিয়ে তিনি ২৮ ওভারে ৭ মেডেনসহ ৭৯ রান দিয়ে টম অ্যাবেলের (৪৯) উইকেট নেন।

সমারসেটের ইনিংসের ৮৬তম ওভারে নিজের তৃতীয় স্পেলে ফেরেন সাকিব। এই স্পেলে ৫.৫ ওভার বোলিং করে ৩টি উইকেট নেন তিনি। ৯০তম ওভারে জোড়া আঘাতে তিনি বিদায় করেন কেসি অলড্রিজ ও ক্রেগ ওভারটনকে। ৯৬তম ওভারের পঞ্চম বলে সাকিব এলবিডব্লুর ফাঁদে ফেলেন ব্রেট র‍্যান্ডেলকে। আর তাতে অলআউট হয় সমারসেট।

সারের হয়ে প্রথম দিনের সেরা বোলার সাকিবই। এছাড়া ৩ উইকেট নিয়েছেন পেসার ড্যানিয়েল ওরেল। সমারসেটের বড় সংগ্রহের প্রধান নায়ক ব্যান্টনকে বিদায় করেন ওরেল। ব্যান্টনের ব্যাট থেকে আসে ১৩২ রানের দারুণ এক ইনিংস।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top